ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

লামায় টমটম উল্টে ৭ শিশু ও নারী গুরুতর আহত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

লামা পৌরসভার টিটিএন্ডডিসি নামক স্থানে পাহাড়ি পথে নিয়ন্ত্রণ হারিয়ে টমটম উল্টে ৭ শিশু ও নারী গুরুতর আহত হয়েছে। শুক্রবার সকালে লামা-সুয়ালক সড়কে এই ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহতরা হল, চাম্পা (৪৫), মিমা (১৮), সুমাইয়া আক্তার (৭), রিক্তা (১৮), রাজিয়া বেগম (৩০), প্রিয়া (২০) ও আনোয়ারা বেগম (৪৫)। আহতরা লামা পৌরসভার চাম্পাতলী ও চেয়ারম্যান পাড়া এলাকার বাসিন্দা। আহতদের মধ্যে চাম্পা, রিক্তা ও রাজিয়া বেগম তিন জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

জানা গেছে, সকালে চাম্পাতলী হতে টিটিএন্ডডিসি গ্রামে টমটম যোগে যাচ্ছিল আহতরা। গাড়িতে ড্রাইভার ছাড়া ৮জন যাত্রী ছিল। পথে পাহাড় থেকে নামার সময় পাহাড়ি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে টমটমটি উল্টে যায়।

আহতদের লামা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তাররা জরুরী বিভাগে দেরীতে উপস্থিত হওয়া, চিকিৎসা প্রদানে খামখেয়ালী, গুরুত্ব না দেয়ার অভিযোগ করেছে রোগী আত্মীয়স্বজনরা। তারা জানায় সকাল ৮টা ৪৫ মিনিটে রোগী হাসপাতালে আনলেও ডাক্তার এসে উপস্থিত হয় বেলা ১১টায়। ডাক্তাররা হাসপাতালের দায়িত্ব অবহেলা করে প্রাইভেট চিকিৎসা প্রদানে ব্যস্ত থাকেন বলেও জানান।

তাৎক্ষণিক লামা হাসপাতালে উপস্থিত হয় লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম ও পৌর কাউন্সিলর মো. রফিক। মেয়র ও কাউন্সিলর ডাক্তারদের অবহেলার বিষয় নিয়ে আক্ষেপ প্রকাশ করেন।

পাঠকের মতামত: